Freelancing Opportunities
Tech Session

Bangladesh Association Of Software and Information Service (BASIS), বাংলাদেশ আইসিটি ডিভিশন এবং গ্রামীনফোনের উদ্যোগে ৫ সেপ্টেম্বর, ২০১৫ থেকে সারা বাংলাদেশে শুরু হয়েছে “বাংলাদেশ ইন্টারনেট সপ্তাহ”। এরই ধারাবাহিকতায় ৬ সেপ্টেম্বর, ২০১৫ রাজশাহীতে রাজশাহী কলেজে ফ্রিলান্সিং নিয়ে“ফ্রিলান্সিং অপারচুনিটিস” নামে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালাটির প্রথম পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজে প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক প্রফেসর ড.  রিনা রানী দাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাইব্রেরিয়ান জনাব মোঃ মহিউদ্দিন ও বেসিস স্টুডেন্ট ফোরামের রাজশাহী রিজিওনের কনভেনার ইমরান এ সাগর। অতিথিবৃন্দ তাদের বক্তৃতায় ইন্টারনেটের প্রয়োজনীয়তা, কাজের সুযোগ এবং রাজশাহী কলেজের বিভিন্ন ক্ষেত্রে ইন্টারনেটের প্রয়োগ সম্পর্কে ও এর সুবিধা সম্পর্কে বলেন। এছাড়া বেসিস ও আইসিটি ডিভিশনের নানান কার্যক্রম ও পরিকল্পনা নিয়ে বক্তারা আলোচনা করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে রাজশাহী কলেজের শিক্ষার্থী ফ্রিলান্সার মোঃ নাহিদ হোসেন ফ্রিলান্সিং এ সুযোগ এবং ফ্রিলান্সিং এর বিভিন্ন নিয়ম এবং সুবিধা সম্পরকে আলোচনা করেন এবং ফ্রিলান্সিং এর ক্ষেত্রে তিনি তার অভিজ্ঞতা সম্পর্কে আলোচনা করেন।

এছাড়াও ফ্রিলান্সার সালেহ রোকন ফ্রিলান্সিং শুরু করার প্রাথমিক বাঁধা ও সেগুলি উত্তরণের উপায় নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানটিতে রাজশাহী কলেজের প্রায় আটশ শিক্ষার্থী অংশগ্রহণ ও তাদের অভিজ্ঞতা বিনিময় করেন।​​ অনুষ্ঠানের শেষে বক্তারা বেসিস ও ফ্রিলান্সিং সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। উক্ত আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয় বেসিস স্টুডেন্ট ফোরাম।

Venue & Time :

Rajshahi college
Rajshahi

6th September
12:00pm - 2:00pm

Speakers:

TBA
Seminar Photos :

Freelancing Opportunities - Rajshahi College